1. info@dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত : দৈনিক আশার দিগন্ত
  2. info@www.dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত :
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

পুলিশ কর্মকর্তা সুদীপ কুমার গোপের জন্মদিন আজ

  • প্রকাশিত: শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

শান্ত খান,ঢাকা জেলা প্রতিনিধিঃ

ঢাকা জেলার সাভার মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপের ৩৮তম জন্মদিন আজ।১৯৮৫ সালের এই দিনে নেত্রকোনা জেলার কলমা কান্দা উপজেলা বাজার এলাকায় এক সম্ভ্রান্ত সনাতন পরিবারে তাঁর জন্ম।রহস্য উদঘাটনের ডায়নামিক লিডার খ্যাত সুদীপ কুমার গোপের জন্মদিনে দোয়া, ভালোবাসা ও শুভেচ্ছা বিনিময় করেন অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেবাপ্রাপ্তি, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা অজস্র শুভ কামনা ও প্রীতি জানিয়েছেন তাঁকে।সুদীপ কুমার গোপ ২০১২ সালে রাজশাহীর সারদা পুলিশ একাডেমির বেসিক ট্রেনিং গ্রহণের মাধ্যমে পুলিশ বাহিনীতে যোগদানের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সূত্রাপুর থানায় কর্মক্ষেত্র শুরু করেন। সেখানে দুই বছর সুনামের সাথে দায়িত্ব পালন করে রমনা মডেল থানা, আশুলিয়া থানা সহ বিভিন্ন থানা হয়ে বর্তমানে সাভার মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে সরকারের লক্ষ্য অনুযায়ী পুলিশ বাহিনীর সুনাম অর্জনে কাজ করে যাচ্ছেন এই পুলিশ কর্মকর্তা।সুদীপ কুমার গোপ ছোট বেলা থেকেই লেখাপড়ায় ও সাংস্কৃতিক কাজে মনোযোগী ছিলেন। প্রাথমিক শিক্ষা জীবন থেকে শুরু করে আজ পর্যন্ত নিজেকে অগণিত সামাজিক কাজে নিয়োজিত করেছেন এবং পুলিশ বাহিনীর অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে সহকর্মী ও পুলিশি সেবা প্রার্থীদের কল্যাণে কাজ করে সাধারণ মানুষ এবং পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের কাছে নন্দিত হয়েছেন তিনি।

২০২২ সালের ২২ অক্টোবর ৪৯ দিনের ল্যান্ড সার্ভে ও সেটেলমেন্ট বিষয়ক প্রশিক্ষণ নিতে সাভারে আসেন পটুয়াখালী জেলার কলাপাড়ার এসিল্যান্ড আবু বকর সিদ্দিক। সোমবার ২৪ অক্টোবর বিকেলে অসুস্থ মায়ের চিকিৎসার জন্য তিনি ঢাকা যান এবং রাতেই সাভারে ফিরে আসেন। সাভারের সিএন্ডবি এলাকায় বাস থেকে নামার পর তিনি ছিনতাইকারীদের কবলে পড়েন। এসময় ছিনতাইকারীরা তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে তার কাছে থাকা মোবাইল ও টাকা-পয়সা নিয়ে পালিয়ে যায়। পরে ৪৮ ঘণ্টার মধ্যেই আলোচিত এই ক্লুলেস ঘটনার রহস্য উদঘাটন সহ ৫ আসামিকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসেন সুদীপ কুমার গোপ। এছাড়াও কর্মস্থল সাভার ও আশুলিয়ায় দায়ের হওয়া অনেক ক্লুলেস মামলার রহস্য উদঘাটন করে অপরাধীদের আইনের আওতায় এনে একেরপর এক সাফল্য অর্জন করে প্রশংসিত হয়েছেন পুলিশের এই কর্মকর্তা। সম্প্রতি ২ দশক ধরে চলে আসা জমি সংক্রান্ত একটি বিরোধ মিটিয়ে দেওয়াসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে পুলিশের সাঁড়াশি অভিযানের কয়েকটিতে নেতৃত্ব দিয়ে অপরাধ দমনে কার্যকর ভূমিকা পালন করেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন আওয়ামী লীগ নেতা  মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি আজ জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন সাবেক ছাত্রনেতা ও পিরোজপুর জেলা আওয়ামী যুবলীগের নেতা কে এম জাকির হোসেন ,সদস্য ,বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় সম্মেলন প্রচার ও প্রকাশনা উপ-কমিটি এই নেতা। বৈশ্বিক মহামারী করোনা কালীন সময়ে মানুষের পাশে যিনি দাঁড়িয়ে ছিলেন অকুতোভয় সৈনিক হয়ে সমুদয়কাঠী ইউনিয়নের মানুষের পাশে। সময়ের সাহসী ছাত্রনেতা শত শত মুজিব সৈনিক গড়ার কারিগর প্রিয় নেতা,সমুদয়কাঠী ইউনিয়ন ছাত্রলীগের দাবী আদায়সহ বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিটি প্রোগ্রামকে সফল করার জন্য রাজপথে থাকেন এমনকি যেকোনো মুহূর্তে বিপদে-আপদে ছুটে চলা এক অকুতোভয় মুজিব সেনার নাম কে এম জাকির হোসেন ভাই। কিছু কিছু মানুষ আছে যারা পৃথিবীতে আসেন তাদের চারপাশের সবকিছু আলোকিত করতে।তাদের উপস্থিতি সবাইকে আনন্দে মাতিয়ে রাখে। সামাজিক কিংবা পারিবারিক বন্ধনে বেঁধে রাখে আশপাশের মানুষ গুলোকে। পস্কিলতা যাদের কখনও  স্পর্শ করে না। মনে হয়না কখনো কলুষিত। নিস্পাপতাই যাদের প্রধান শক্তি, ঠিক সেরকম একজন অতি সাধারণ মানুষ কে এম জাকির হোসেন ভাইয়ের।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓