1. info@dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত : দৈনিক আশার দিগন্ত
  2. info@www.dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত :
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়া গাবতলীতে প্রিসাইডিং অফিসারসহ গ্রেফতার দুই টাঙ্গাইলে ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণে পুলিশ, আনসার ও শিশুসহ আহত অন্তত ৫০ পলাশবাড়ীতে অবৈধভাবে রাস্তার লক্ষাধিক টাকা মূল্যের গাছ গোপনে কর্তনের অভিযোগ কালিগঞ্জের উপজেলা নির্বাচনের বিভিন্ন স্থানে ধাওয়া পাল্টা ধাওয়ার ও প্রশাসন কঠোর হস্তক্ষেপে নিয়ন্ত্রণ নালিতাবাড়ীর ফাতেমা রাণীর তীর্থস্থানে বন্যহাতির তান্ডব, গুড়িয়ে দিয়েছে ক্রুশ ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনকালীন দায়িত্ব পালন সংক্রান্তে ব্রিফিং অনুষ্ঠিত বগুড়ার শেরপুরে চাঁদা না দেয়ায় জোরপূর্বক পুকুরের মাছ মারায় থানায় অভিযোগ ভোটের ১৫ ঘন্টা আগে সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত উপজেলা পরিষদ নির্বাচনে ভোট নির্বিঘ্ন করতে মাঠে নেমেছে ডিবি পুলিশ আসন্ন শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত

নালিতাবাড়ীতে ফসলি জমি বাঁচাতে কৃষক-কৃষাণীর মানববন্ধন

  • প্রকাশিত: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৫৩৪ বার পড়া হয়েছে

আল আমীন,নালিতাবাড়ী(শেরপুর)প্রতিনিধিঃ

শেরপুরে নালিতাবাড়ী উপজেলার ৯নং মরিচপুরান ইউনিয়নের গোজাকুড়া গ্রামের দুই ফসলি আবাদি জমিতে অবৈধভাবে খনন করা গভীর পুকুর ভরাট করার দাবিতে কৃষক কৃষাণীরা মানববন্ধন করেছেন। বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার গোজাকুড়া গ্রামের কৃষক ও এলাকাবাসী এই মানববন্ধন করেন।মানবন্ধনকারীরা নকলা- নালিতাবাড়ীর সংসদ সদস্য অগ্নিকন্না বেগম মতিয়া চৌধুরী গোজাকুড়া এলাকায় আসার পথে তার গাড়ি থামিয়ে এই বিষয়টি অবগত করেন। পরে মতিয়া চৌধুরী বিষয়টি সমাধানের জন্য স্থানীয় নেতাকর্মীদের দায়িত্ব দেন।

জানা গেছে, বৈবাহিক সুত্রে সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলা থেকে এই গ্রামে এসে প্রায় ২০ একর কৃষি জমি ক্রয় করেন। গত বছর ও তার আগের বছর কৃষি জমিতে তিনি বেশ কয়েকটি গভীর পুকুর খনন করেন। আবাদি জমিতে গভীর পুকুর খনন করার কারণে বোরো মৌসুমে কৃষকের জমিতে সেচের পানি থাকে না। আবার আমন মৌসুমে পুকুরে উঁচু পাড়ের কারণে ফসলি জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে ধান গাছ মারা যায়।এ ছাড়াও সম্পূর্ণ পুকুরের পাড় বেড়া দিয়ে গেইট তৈরি করায় জমিগুলোতে যাতায়াত ও ফসল আনা নেওয়া করতে পারে না এলাকাবাসী। পুকুর থাকার কারণে জমিতে পানি সেচ দেওয়ার জন্য ড্রেন করতেও সমস্যা হচ্ছে। এমতাবস্থায় ফসল উৎপাদন করতে ব্যপকভাবে বাধাগ্রস্থ হচ্ছেন সাধারণ কৃষক ও এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓