1. info@dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত : দৈনিক আশার দিগন্ত
  2. info@www.dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সরিষাবাড়ীতে কোটা আন্দোলনকারী নিহত শিক্ষার্থীদের স্মরণে গায়েবানা জানাজা অনুষ্ঠিত ও প্রতিবাদ সমাবেশ নড়াইলে পুকুরে গোসল করতে নেমে দশম শ্রেনির মর্মান্তিক ছাত্রীর মৃত্যু বগুড়ার শেরপুরে ছিনতাই হওয়া কোচ থেকে লাফ দেয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু জাবিতে মুখোমুখি পুলিশ ও কোটাবিরোধীরা নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্রের পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত উল্টোরথের মেলা ঢাকার দোহারে তীব্র লোডশেডিং অতিষ্ঠ জনজীবন ভারতের সিকিমের প্রাক্তন শিক্ষামন্ত্রীর লাশ ভেসে এলো লালমনিরহাটে নড়াইলে মধুমতি নদী থেকে গলিত মরদেহ উদ্ধার বগুড়া শেরপুরে কোটা বিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ, সাংবাদিক, পুলিশ ও শিক্ষার্থী সহ আহত ২০ 

কুড়িগ্রামে গ্রামীণ আদালত কার্যক্রম ন্যায় নিষ্ঠার সাথে বাস্তবায়ন করে সফল ৯ ইউপি চেয়ারম্যান

  • প্রকাশিত: বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৫১১ বার পড়া হয়েছে

রুহুল আমিন রুকু,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার মধ্যে ৭৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভা স্থানীয় সরকারের মাধ্যমে পরিচালিত হয়ে আসছে। প্রতিটি ইউনিয়নে গ্রাম আদালত কার্যক্রম রয়েছে। স্থানীয় ভাবে যে কোন ধরণের সমস্যা শালিস বৈঠকের মাধ্যমে সমাধানের জন্য গ্রাম আদালত কার্যক্রম সরকার জোরদার করেছে। ৭৩টি ইউনিয়নের মধ্যে ৯টি ইউনিয়নে গ্রাম আদালত কার্যক্রম সাধারণ মানুষের আস্থা অর্জন করেছে। এই ৯টি ইউনিয়নে টি.আর কাবিখা, কাবিটা, ননওয়েজ, এলজিএসপি সহ অন্যান্য বিবিধ কার্যক্রম সফলতার সাথে বাস্তবায়ন করে আসছেন। ৯ উপজেলার মধ্যে জনপ্রিয় ৯ ইউপি চেয়ারম্যান হচ্ছেন- কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঘোগাদহ মালেকা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালেক মাস্টার, নাগেশ্বরী উপজেলায় কচাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইন্দ্রগড় বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহাদত হোসেন মন্ডল, রৌমারী উপজেলায় বন্দবের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আব্দুল কাদের, ফুলবাড়ী উপজেলায় কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মানিক, চিলমারী উপজেলায় রমনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম আশেক আঁকা, চর রাজিবপুর উপজেলায় কোদালকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রাজিবপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির (ছক্কু), রাজারহাট উপজেলায় উমর মজিদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আহসানুল কবির (আদিল), উলিপুর উপজেলায় বুড়াবুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উলিপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুজ্জামান খন্দকার এরশাদ, ভূরুঙ্গামারী উপজেলায় ভূরুঙ্গামারী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম মাহমুদুর রহমান রোজেন জনপ্রিয় চেয়ারম্যান হিসেবে সবার আস্থা অর্জন করেছেন। উলিপুর উপজেলার বুড়াবুড়ী ইউনিয়নের বাসিন্দা সান্ধ্য কবি সুলতানা রাজিয়া জানায়, বুড়াবুড়ী ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান খন্দকার এরশাদ একজন পরিশ্রমী, জনবান্ধব চেয়ারম্যান।

যে কারণে অল্প সময়ে বুড়াবুড়ী ইউনিয়নে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন হচ্ছে। কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের বাসিন্দা একেএম  জান্নাত হোসেন জানায়, ঘোগাদহ ইউপি চেয়ারম্যান সততা ও নিষ্ঠার সাথে গ্রাম আদালত কার্যক্রম বাস্তবায়ন করায় সাধারণ মানুষ যে কোন সমস্যায় ইউনিয়নে গিয়ে চেয়ারম্যানের মাধ্যমে সমাধান পাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓