1. info@dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত : দৈনিক আশার দিগন্ত
  2. info@www.dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
সরিষাবাড়ীতে কোটা আন্দোলনকারী নিহত শিক্ষার্থীদের স্মরণে গায়েবানা জানাজা অনুষ্ঠিত ও প্রতিবাদ সমাবেশ নড়াইলে পুকুরে গোসল করতে নেমে দশম শ্রেনির মর্মান্তিক ছাত্রীর মৃত্যু বগুড়ার শেরপুরে ছিনতাই হওয়া কোচ থেকে লাফ দেয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু জাবিতে মুখোমুখি পুলিশ ও কোটাবিরোধীরা নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্রের পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত উল্টোরথের মেলা ঢাকার দোহারে তীব্র লোডশেডিং অতিষ্ঠ জনজীবন ভারতের সিকিমের প্রাক্তন শিক্ষামন্ত্রীর লাশ ভেসে এলো লালমনিরহাটে নড়াইলে মধুমতি নদী থেকে গলিত মরদেহ উদ্ধার বগুড়া শেরপুরে কোটা বিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ, সাংবাদিক, পুলিশ ও শিক্ষার্থী সহ আহত ২০ 

পলাশবাড়ীতে ভৌতিকভাবে মাদ্রাসার শিক্ষক নিয়োগ

  • প্রকাশিত: বুধবার, ১৫ মে, ২০২৪
  • ১৯ বার পড়া হয়েছে

শাহারুল ইসলাম,গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার জালাগাড়ী দরগাহপুর দাখিল মাদ্রাসায় ভূয়া নিয়োগবোর্ড দেখিয়ে সমাজবিজ্ঞান শিক্ষক নিয়োগ প্রদান করা হয়েছে মর্মে সংশ্লিষ্ট শিক্ষা অফিস সূত্রে জানা গেছে। এব্যাপারে সরেজমিন তথ্যানুসন্ধানে গেলে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আজাদুল ইসলাম, সুপার আব্দুল হান্নান ও অফিস সহকারী হারুন-অর-রশিদ সহ প্রতিষ্ঠানের কেউ বলতে পারেনা কবে কিভাবে নিয়োগ দেয়া হয়েছে। এ নিয়ে মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের মাঝে নানা জল্পনা-কল্পনা সৃষ্টি হয়েছে। জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার জালাগাড়ী দরগাহপুর দাখিল মাদ্রাসায় ২০১৪ সালে ভূয়া নিয়োগবোর্ড দেখিয়ে মিলন মিয়া প্রামানিক-কে ‘সমাজবিজ্ঞান শিক্ষক’ হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। এমতাবস্থা চলাকালে অত্র মাদ্রাসার সুপার আব্দুল হান্নান পারিবারিক মামলায় আদালতে আত্মসমপর্ণের পূর্বে মাদ্রাসার আইডি ও পার্সওয়ার্ড অফিস সহকারী হারুন-অর-রশিদের হাতে অর্পন করে আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে জেলহাজতে প্রেরণ করেন।

ফলে মাদ্রাসার শরীর চর্চা শিক্ষক শাহানুরি পারভীনকে ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব প্রদান করা হয়। সেই সময় ভৌতিক নিয়োগপ্রাপ্ত সমাজবিজ্ঞান শিক্ষক মিলন মিয়া প্রামানিকের নাম এমপিওতে অন্তর্ভূক্ত করা হয়। তবে কে এই মিলন মিয়া প্রামানিক কিভাবে তাকে কে নিয়োগ দিয়েছে তা কেহই বলতে পারেনা। এপ্রিল-২০২৪ মাসের এমপিও সীটে উক্ত সমাজবিজ্ঞান শিক্ষক মিলন মিয়া প্রামানিকের নাম অন্তর্ভূক্ত হওয়ায় মাদ্রাসার শিক্ষক-কর্মচারীগণের মধ্যে নানা জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে। এ বিষয়ে ১২ মে উক্ত নিয়োগ ব্যাপারে মাদ্রাসায় উপস্থিত হয়ে নিয়োগ সংক্রান্ত বিষয় জানতে চাইলে ওই ভৌতিক নিয়োগপ্রাপ্ত সমাজবিজ্ঞান শিক্ষক মিলন মিয়া প্রামানিকের ঠিকানা কোথায়, কে বা কাহার মাধ্যমে নিয়োগবোর্ড পরিচালনা হয়েছে তা সভাপতি, সুপার, অফিস সহকারীসহ মাদ্রাসার কোন শিক্ষক-কর্মচারীই জানেনা। শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর নেই, মাদ্রাসায় নিয়োগ সংক্রান্ত কোন কাগজপত্র নেই তবুও এমপিও সীটে তার নাম অন্তর্ভূক্ত হলো কিভাবে এ নিয়ে শিক্ষক-কর্মচারী সহ এলাকার সচেতন মহলের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এব্যাপারে অত্র মাদ্রাসার সুপার আব্দুল হান্নান-কে জিজ্ঞাসা করলে তিনি জানান, আমি জেলহাজতে ছিলাম। ওই শিক্ষককে আমিও কখনো দেখিনি চিনিনা। তার নিয়োগ ও তার নাম এমপিও সীটে কিভাবে আসলো সে ব্যাপারে আমি কিছু জানিনা। তবে আমি সঠিক ঘটনা উদঘাটনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি প্রয়োজনে আমি জড়িতদের বিরুদ্ধে মামলা করবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓