1. info@dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত : দৈনিক আশার দিগন্ত
  2. info@www.dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সরিষাবাড়ীতে কোটা আন্দোলনকারী নিহত শিক্ষার্থীদের স্মরণে গায়েবানা জানাজা অনুষ্ঠিত ও প্রতিবাদ সমাবেশ নড়াইলে পুকুরে গোসল করতে নেমে দশম শ্রেনির মর্মান্তিক ছাত্রীর মৃত্যু বগুড়ার শেরপুরে ছিনতাই হওয়া কোচ থেকে লাফ দেয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু জাবিতে মুখোমুখি পুলিশ ও কোটাবিরোধীরা নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্রের পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত উল্টোরথের মেলা ঢাকার দোহারে তীব্র লোডশেডিং অতিষ্ঠ জনজীবন ভারতের সিকিমের প্রাক্তন শিক্ষামন্ত্রীর লাশ ভেসে এলো লালমনিরহাটে নড়াইলে মধুমতি নদী থেকে গলিত মরদেহ উদ্ধার বগুড়া শেরপুরে কোটা বিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ, সাংবাদিক, পুলিশ ও শিক্ষার্থী সহ আহত ২০ 

নড়াইল থেকে শিক্ষাসফরে সূর্যোদয়ের দেশ জাপানে যাচ্ছে মাধ্যমিকের ৬ শিক্ষার্থী

  • প্রকাশিত: শুক্রবার, ১০ মে, ২০২৪
  • ২৫ বার পড়া হয়েছে

উজ্জ্বল রায়,নড়াইল জেলা প্রতিনিধিঃ

নড়াইল থেকে শিক্ষাসফরে সূর্যোদয়ের দেশ জাপানে যাচ্ছে মাধ্যমিকের ৬ ছাত্রী। নড়াইল থেকে শিক্ষাসফরে জাপান যাচ্ছে মাধ্যমিকের ৬ ছাত্রী শিক্ষাসফরে জাপানে যাওয়ার সুযোগ পেয়েছে নড়াইলের লোহাগড়া উপজেলার নোয়াগ্রামের এমদাদ-হন্জু আদর্শ বালিকা বিদ্যালয়ের ছয়জন শিক্ষার্থী। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান বৃহস্পতিবার (৯ মে) বিকেলে তারা রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাপানের উদ্দেশ্য রওনা দেবে। আগামী ১৭ মে পর্যন্ত তারা সেখানে অবস্থান করবে। সুযোগপ্রাপ্ত ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা হলো-দশম শ্রেণির সৈয়দ রাইসা, মুসলিমা জাহান তুলি, নবম শ্রেণির সৈয়দা আতিফা রহমান, রুকাইয়া শেখ জেরিন, সৈয়দা তাসনিয়া খানম এবং অষ্টম শ্রেণির মোসা. সিনথিয়া। সফরকালে শিক্ষার্থীদের সঙ্গে থাকবেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ড. সৈয়দ এমদাদুল হক ও শিক্ষিকা মৌসুমি খানম।সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের সভাপতি ড. সৈয়দ এমদাদুল হকের জাপানি বন্ধু মি. রিউসুকে হন্জু এ শিক্ষাসফরের আয়োজন করেছেন। তিনি সমস্ত ব্যয়ভার বহন করবেন। প্রত্যন্ত অঞ্চল থেকে জাপানে যাওয়া এসব শিক্ষার্থী সেদেশের টোকিও বিশ্ববিদ্যালয় ও কিয়েটা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবে। এদিকে জেলার প্রত্যন্ত একটি গ্রাম থেকে জাপানে যাওয়ার সুযোগ পেয়ে আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা।

সৈয়দ রাইসা ও আতিফা রহমান জানায়, সূর্যোদয়ের দেশ জাপানে যাওয়ার সুযোগ পেয়ে তারা অত্যন্ত খুশি। বইয়ের পাতায় জাপান সম্পর্কে অনেক পড়েছে। এবার বাস্তবে সেখানে গিয়ে অভিজ্ঞতা অর্জন করবে এবং তা অন্য শিক্ষার্থীদের মাঝে শেয়ার করবে।বিদ্যালয়ের সভাপতি ড. সৈয়দ এমদাদুল হক ঢাকা পোস্টকে জানান, ব্যক্তি উদ্যোগে তিনি ২০১৫ সালে এই বিদ্যালয়টির কার্যক্রম শুরু করেন। তার জাপানি বন্ধু মি. রিউসুকের অর্থায়নেই চলে বিদ্যালয়টি। এবার সেই বন্ধুর সার্বিক সহযোগিতায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে জাপানে শিক্ষাসফরের আয়োজন করা হয়েছে। এই শিক্ষাসফরের মধ্যদিয়ে জাপানের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বের বন্ধন আরও বেশি দৃঢ় হবে। দুই দেশের সংস্কৃতির বিনিময় হবে। ভবিষ্যতেও এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓