1. info@dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত : দৈনিক আশার দিগন্ত
  2. info@www.dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন

আক্কেলপুরে মনোনয়নপত্র জমা নিতে প্রার্থীর বাড়িতে লোক পাঠালেন রিটার্নিং কর্মকর্তা

  • প্রকাশিত: বুধবার, ১ মে, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

নিরেন দাস,বিশেষ প্রতিনিধি:

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নাজমা আখতার লাকীর বাড়িতে মনোনয়নপত্র জমা নেওয়ার জন্য লোক পাঠিয়েছেন জেলা রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ ফজলুল করিম। তার মনোনয়নপত্র জমা হলে চেয়ারম্যান পদে আরও একজন প্রার্থী বাড়ছে। উচ্চ আদালতের আদেশের পর এই সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। রির্টানিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফজলুল করিম এ তথ্য জানিয়েছেন।চেয়ারম্যান প্রার্থী নাজমা আখতার লাকী আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নের আওয়ালগাড়ী গ্রামের বাসিন্দা। ৮ মে প্রথম ধাপে এ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।বুধবার দুপুরে ওই প্রার্থীর বাড়িতে গিয়ে দেখা যায়, আক্কেলপুর উপজেলা নির্বাচন কার্যালয়ের দুজন কর্মকর্তা তার মনোনয়নপত্র দাখিলের জন্য উচ্চ আদালতের আদেশ অনুযায়ী অনলাইনে প্রার্থীর রেজিষ্ট্রেশন সম্পন্ন করে মনোনয়নপত্র দাখিলের জন্য নোটিশ নিয়ে যান। কিন্তু প্রার্থী নোটিশ না নিয়ে তাদের ফিরিয়ে দেন। তবে তিনি মনোনয়নপত্র দাখিল করে নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে সমকালকে জানিয়েছেন। ওই প্রার্থী সূত্রে জানা গেছে, নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য সব প্রস্তুতি নেন নাজমা আখতার লাকী। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ এপ্রিল ব্যাংকে টাকা জমা দেওয়ার পর নির্বাচন কমিশনের অনলাইনে আবেদন করার সময় সার্ভারে জটিলতা দেখা দেয়। পরবর্তীতে চেষ্টা করেও নির্দিষ্ট সময়ের মধ্যে তিনি মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। ২২ এপ্রিল তিনি নির্বাচনে অংশগ্রহণের উদ্দেশে হাইকোর্টে একটি রিট আবেদন করেন। ওই রিট আবেদন হাইকোর্ট আমলে নিয়ে ২৩ এপ্রিল শুনানি শেষে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি কে. এম জাহিদ সারোয়ারের যৌথ বেঞ্চ জয়পুরহাট জেলা রির্টানিং কর্মকর্তাকে আদেশ পাওয়ার দুইদিনের মধ্যে ওই প্রার্থীর মনোনয়নপত্র জমা নেওয়ার আদেশ দেন। এছাড়া ওই প্রার্থীর মনোনয়নপত্র জমা না হওয়ার বিষয়ে নির্বাচন কমিশন সচিব,স্থানীয় সরকার সচিবালয়ের সচিব, জয়পুরহাট জেলা রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাকে কারণ দর্শাতে বলা হয়েছে ওই আদেশে।এরপর রির্টানিং কর্মকর্তা রিটের আদেশের বিষয়ে নির্বাচন কমিশনে জানান। নির্বাচন কমিশন থেকে সিদ্ধান্ত না পাওয়ায় নাজমা আখতার লাকীর মনোনয়নপত্র গ্রহণ করেননি রির্টানিং ও জেলা নির্বাচন কর্মকর্তা। মঙ্গলবার তিনি আবারও উচ্চ আদালতের দারস্থ হন। বুধবার দুপুরে রির্টানিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফজলুল করিম নাজমা আখতার লাকীর মনোনয়নপত্র জমা নেওয়ার জন্য নোটিশ নিয়ে তার বাড়িতে লোক পাঠান।

নাজমা আখতার লাকী বলেন, উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে আমার মনোনয়নপত্র জমা নেননি জেলা রিটার্নিং কর্মকর্তা। পরে আবারও আদালতকে বিষয়টি জানালে আদালত পুনরায় আমার মনোনয়নপত্র জমা নিতে রিটানিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। আমি নির্বাচনে অংশগ্রহণ করব। আমাকে নিয়ে জনগণের অনেক প্রত্যাশা রয়েছে।

রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফজলুল করিম বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী তাকে মনোনয়নপত্র জমা দিতে একটি নোটিশ দিয়ে লোক পাঠিয়েছি এবং ফোন করেছি। এখন পর্যন্ত তিনি আমাদের কাছে মনোনয়নপত্র জমা দিতে আসেননি। তিনি জানান, বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অনলাইন সার্ভার চালু থাকবে। এই সময়ের পর তিনি মনোনয়নপত্র জমা দিতে আসলে নির্বাচন কমিশনে আবারও কথা বলতে হবে।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓