1. info@dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত : দৈনিক আশার দিগন্ত
  2. info@www.dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সরিষাবাড়ীতে কোটা আন্দোলনকারী নিহত শিক্ষার্থীদের স্মরণে গায়েবানা জানাজা অনুষ্ঠিত ও প্রতিবাদ সমাবেশ নড়াইলে পুকুরে গোসল করতে নেমে দশম শ্রেনির মর্মান্তিক ছাত্রীর মৃত্যু বগুড়ার শেরপুরে ছিনতাই হওয়া কোচ থেকে লাফ দেয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু জাবিতে মুখোমুখি পুলিশ ও কোটাবিরোধীরা নড়াইল শেখ রাসেল ক্রীড়া চক্রের পৌর মেয়র আনজুমান আরা সভাপতি নির্বাচিত উল্টোরথের মেলা ঢাকার দোহারে তীব্র লোডশেডিং অতিষ্ঠ জনজীবন ভারতের সিকিমের প্রাক্তন শিক্ষামন্ত্রীর লাশ ভেসে এলো লালমনিরহাটে নড়াইলে মধুমতি নদী থেকে গলিত মরদেহ উদ্ধার বগুড়া শেরপুরে কোটা বিরোধী শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ, সাংবাদিক, পুলিশ ও শিক্ষার্থী সহ আহত ২০ 

কালীগঞ্জের সেন পাড়ায় চাঁদাবাজদের কবলে পরিবেশ বান্ধব গ্রীন প্রজেক্ট

  • প্রকাশিত: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

মুক্তাদির হোসেন,স্টাফ রিপোর্টারঃ

গাজীপুরের কালীগঞ্জের নাগরী ইউনিয়ন এর সেনাপাড়া গ্রামে পরিবেশ বান্ধব কংক্রিটের হলোব্রিক্স ও বিভিন্ন ধরনের প্রাভিংস এবং কন্সট্রাকশনের যাবতীয় ৮ প্রকার সব মেটেরিয়ালস তৈরী করা হবে। বিদ্যুত বাদে সৌর বিদ্যুতায় থাকছে সম্পূর্ণ প্রকল্পে। উদ্যোক্তা গোলাম কিবরিয়া বলেন, প্রকল্পটি খুব অল্প সময়ের দেশীয় মেশিনারারীজ এর মাধ্যমে চালুকরা হবে। এখানে এই এলাকার লোকজন কাজ করতে পারবে,বেকারত্ব দুর হবে, বর্তমানে বিভিন্ন ইটভাটার কারনে পরিবেশ দুষণ হয়ে মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিভিন্ন ফলজ গাছের ফসল উৎপাদন কমছে। ফলের আকার ছোট্ট হয়ে যাচ্ছে। বাতাস দুষিত এর কারনে মাছ উৎপাদন কমে যাচ্ছে।আগামী ৬ মাসের মধ্যে সারা দেশের ইটের ভাটাগুলো বন্ধ হয়ে যাবে। ইটের সংকট দেখা দিবে, মানুষ ইটের সংকটে বসত বাড়ি এবং আমাদের পাশেই রয়েছে র্পূবাচল শহর। বিভিন্ন এলাকায় প্রয়োজনীয় দালান,কোটা,রাস্তা, ঘাট তৈরী করার প্রয়োজন হবে উন্নতমানের ইটের। প্রতিষ্ঠানের পরিচালক আমাদের প্রতিনিধির একান্ত স্বাক্ষাতকারে বলেন আমার প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স , জেলা প্রশাসকের অনুমতি ও ড্যবভুক্ত অনুমোদন রয়েছে। এই এলাকায় নদী থেকে বালি ভরাটের বিষয়ে জিঙ্গাস করলে তিনি বলেন, আসলে এটি একটি চালা জমি ছিল। এখানথেকে অন্য প্রতিষ্ঠান মাটি কেটে পূর্বাচলে নিয়ে বিক্রিয় করে দিয়েছি,,যে মাটি কেটে নিয়ে গেছে সেই জায়গাটুকু বালি দিয়ে ভরাট করা হয়েছে।প্রতিষ্ঠনটি তৈরী থেকে বিভিন্ন ভাবে চাঁদাবাজি হয়েছে। ২টি ঠিকাদার চাঁদায় আক্রান্ত হয়েছে। এ বিষয়ে গোলাম কিবরিয়া বলেন, হোসেন নামে একজন এখানে এসে খুবেই বিরক্ত করে।

সম্পতি আমার একজন ঠিকাদার কে চাঁদা না দেয়ার জন্য হামলা করে জখম করা হয়েছে এ বিষয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।ঠিকাদার সহ একজন শ্রমিক আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓