1. info@dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত : দৈনিক আশার দিগন্ত
  2. info@www.dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
দি রাউজান কো – অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড ৩য় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত পলাশ প্রেসক্লাবের নবগঠিত কমিটির সভাপতি- মনা ,সম্পাদক – রনি  সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা- পুত্র সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে মৌয়াল নিহত বগুড়ার নিউমার্কেটে দোকানের সাটার ভেঙ্গে ১২০ ভরি স্বর্ণালঙ্কার চুরি বগুড়ার আদমদীঘিতে ২শত ৫০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার দুই নড়াইলে একাধিক মামলায় সাজাপ্রাপ্ত দুইজন গ্রেফতার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধ গাইবান্ধায় নিখোঁজ কিশোরের মরদেহ মিললো সেফটি ট্যাংকে বগুড়ার কাহালুর বারমাইলে আসক ফাউন্ডেশনের উদ্যোগে হুইল চেয়ার ও নগদ অর্থ প্রদান

বগুড়ায় যথাযথ শ্রদ্ধার সাথে পালিত হল’ পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪’’

  • প্রকাশিত: শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৭৮ বার পড়া হয়েছে

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

কর্তব্যের তরে, করে গেলে যাঁরা, আত্নবলিদান-প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান।পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪’। প্রতি বছরের মত এবারও কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যগণকে বিনম্র শ্রদ্ধায় স্মরণের মধ্য দিয়ে বগুড়া জেলায় পালিত হলো পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪।পুলিশ সুপার মহোদয় “পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪” উপলক্ষ্যে শনিবার (৯ মার্চ ২০২৪ খ্রি.) সকাল দশটায় পুলিশ লাইন্স মাঠে অয়াস্থী পুলিশ মেমোরিয়ালে পুষ্পস্তবক অর্পণ করে বীর পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানান। এসময় একটি সুসজ্জিত পুলিশ দল সশস্ত্র সালাম প্রদান করে। বিউগলে বেজে উঠে করুন সুর। এরপর কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। তাদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।পরবর্তীতে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে জেলা পুলিশ, বগুড়ার আয়োজনে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে “পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪” আলোচনা সভা অনুষ্ঠিত হয়।মোঃ আব্দুর রাজ্জাক, অতিরিক্ত ডিআইজি (অধিনায়ক), ৪ এপিবিএন, বগুড়া মহোদয় উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন জনাব মোহাম্মদ কাউছার সিকদার, বিশেষ পুলিশ সুপার, সিআইডি, বগুড়া।জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, বগুড়া (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মহোদয় উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন জনাব নিয়াজ মেহেদী, সহকারী পুলিশ সুপার, গাবতলী সার্কেল, বগুড়া।সম্মানিত অতিথি মহোদয় বলেন, বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য অত্যন্ত চ্যালেঞ্জিং এর মধ্য দিয়ে দেশের মানুষের জান-মাল রক্ষার্থে সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে। দায়িত্ব পালন করতে গিয়ে যে পুলিশ সদস্যরা নিজের আত্মত্যাগ করেছেন তাদের শ্রদ্ধা ভরে স্মরণ করার জন্য আমরা পুলিশ মেমোরিয়াল ডে পালন করি। তিনি কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করেন এবং তাদের পরিবারবর্গের সদস্যদের প্রতি সমবেদনা জানান।পুলিশ সুপার মহোদয় বলেন, বাংলাদেশ পুলিশ দেশমাতৃকার সেবায় আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে। পুলিশ সদস্যরা দেশ ও জনগণের কল্যাণে নিজের জীবন বিলিয়ে দিতেও কুন্ঠাবোধ করেনা। কর্তব্যরত অবস্থায় অনেক পুলিশ সদস্য আত্মোৎসর্গ করেছেন। তাদের এ আত্মত্যাগ আমাদেরকে আগামী দিনে আরও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে উজ্জীবিত করবে, আমাদের কর্মস্পৃহাকে আরও শানিত করবে।কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে পুলিশ সুপার মহোদয় বলেন, বগুড়া জেলা পুলিশ আপনাদের পাশে আছে এবং থাকবে। আপনাদের যে কোন সমস্যা আমাদের জানাবেন। আমরা আমাদের সাধ্যমত আপনাদের সহযোগিতা করা চেষ্ঠা করব। তিনি জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

পরে অতিথিবৃন্দ কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ৪১জন পুলিশ সদস্যের পরিবারবর্গের হাতে উপহার তুলে দেন। এসময় প্রিয়জন হারানো পরিবারের সদস্যরা তাঁদের আবেগ ধরে রাখতে পারেননি। তখন আবেগঘন এক দৃশ্যের অবতারণা হয়। পুলিশ সুপার মহোদয় ব্যক্তিগতভাবে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গের খোঁজখবর নেন। তিনি তাদের বিভিন্ন সমস্যার কথা ধৈর্য ধরে শোনেন এবং সম্ভাব্য সমাধানের আশ্বাস প্রদান করেন।উল্লেখ্য, ২০১৭ সাল থেকে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓