1. info@dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত : দৈনিক আশার দিগন্ত
  2. info@www.dainikashardigonto.com : দৈনিক আশার দিগন্ত :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১০ অপরাহ্ন
শিরোনাম :
দি রাউজান কো – অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড ৩য় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত পলাশ প্রেসক্লাবের নবগঠিত কমিটির সভাপতি- মনা ,সম্পাদক – রনি  সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা- পুত্র সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে মৌয়াল নিহত বগুড়ার নিউমার্কেটে দোকানের সাটার ভেঙ্গে ১২০ ভরি স্বর্ণালঙ্কার চুরি বগুড়ার আদমদীঘিতে ২শত ৫০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার দুই নড়াইলে একাধিক মামলায় সাজাপ্রাপ্ত দুইজন গ্রেফতার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধ গাইবান্ধায় নিখোঁজ কিশোরের মরদেহ মিললো সেফটি ট্যাংকে বগুড়ার কাহালুর বারমাইলে আসক ফাউন্ডেশনের উদ্যোগে হুইল চেয়ার ও নগদ অর্থ প্রদান

আদালতের রায় পেয়েও পেশি শক্তির কাছে হার মানতে হচ্ছে

  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৯৫ বার পড়া হয়েছে

কাজিপুর প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের পাটাগ্ৰাম রোড খ্যাত স্থানে অবস্থিত মুক্তিযোদ্ধা কারিগরি উচ্চ বিদ্যালয়ে ২০১৬ সাল থেকে ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট হিসেবে আছেন আবু হাসান। সাময়িক বরখাস্ত হওয়া সুপারিনটেনডেন্ট আব্দুস সালাম খান হাইকোর্টের আদেশের আলোকে যথাযথ নিয়ম মেনে গত ০২/১১/২০২৩ তারিখে চাকুরীতে যোগদান করেন। একই পদে দুই জনের দায়িত্ব পালনের কারণে শিক্ষকগণ দুই ভাগে বিভক্ত।যার প্রভাব পড়ছে শিক্ষার্থীদের উপর।গত বৃহস্পতিবার সকাল এগারোটায় সরেজমিনে গিয়ে দেখা যায়, সুপারিনটেনডেন্ট এর রুমে তালা। ভারপ্রাপ্ত তালা মেরে রেখেছেন, তিনি কখন আসেন কখন যান কেউ বলতে পারেনি।এই বিষয়ে শিক্ষক জেল হোসেন বলেন,আপনাদের কিছু জানার থাকলে তাকে ফোন করে জেনে নেন। শিক্ষক রোকজুল এবং সাইফুল ইসলাম একই কথা বলেন।আরো দেখা যায়, সদ্য যোগদানকারী সুপারিনটেনডেন্ট আব্দুস সালাম খান স্কুল মাঠে বসে আছেন। তিনি জানান, চক্রান্ত করে আইন বহির্ভূত ভাবে আমাকে সাময়িক বরখাস্ত করে। মহামান্য হাইকোর্ট বিভাগ ৮০৪৩/২০২২ নং রীট পিটিশন মামলার আদেশের আলোকে অত্র বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার যথাযথ নিয়ম মেনে বকেয়া বেতন ভাতাদি প্রদান করতঃ চাকুরীতে পুনঃবহালের নির্দেশ দেন। যোগদানের পর থেকে ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট আবু হাসান রুম তালাবদ্ধ করে রেখেছে, হাজিরা খাতা আটকে রেখেছে।বিদ্যালয়ের এহেন অবস্থায় উদ্বেগ প্রকাশ করে অভিভাবকগণ বলেন, মুক্তিযোদ্ধা কারিগরি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মান ক্রমেই খারাপের দিকে, শিক্ষকদের কন্দলে ধ্বংসের দ্বারপ্রান্তে প্রতিষ্ঠানটি। উক্ত বিদ্যালয়ে বর্তমান‌ শিক্ষার্থীর সংখ্যা ১৫০ জনের মতো, বৃহস্পতিবার উপস্থিত ছিল ৩৬ জন। নবম শ্রেণির গত বোর্ড পরীক্ষায় ১৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৬ জন ফেল করেছে।ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট এর বিরুদ্ধে ৫২ হাত লম্বা এবং ৩৬ হাত লম্বা দুটি টিনের ঘর নিয়ম বহির্ভূতভাবে বিক্রির অভিযোগ পাওয়া গেছে এবং ‌৭৬ জন শিক্ষার্থীর নিকট থেকে ৬০০ টাকা করে নিয়েছেন কোচিংয়ের নামে, কোচিং করানো হয়নি। নিয়ম না মেনে ২০ টি ইউক্যালিপটাস গাছ বিক্রি করেছেন। ভূয়া ভাউচারে পাঁচ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগও আছে তার বিরুদ্ধে।এই বিষয়ে ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট আবু হাসানকে ফোনে সাংবাদিক পরিচয় দিয়ে তার বিদ্যালয়ে অনিয়ম সম্পর্কে জানতে চাওয়া হলে, মিটিংয়ে আছি বলেই ফোন কেটে দেন। উপজেলা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অফিসার শামীম আরা জানান, বিষয়টি তদন্ত করে দেখতে হবে।

মুক্তিযোদ্ধা কারিগরি উচ্চ বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন বলেন, হাইকোর্টের আদেশের আলোকে যথার্থ জবাব উপস্থাপনের পর আব্দুস সালাম খানকে পুনঃবহালের নির্দেশ ছিল, সেই মোতাবেক ব্যবস্থা নেয়ায় ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট পুনরায় রীট করেছেন। তার জবাব পাঠানো হয়েছে, আদেশ মোতাবেক সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓